চট্টগ্রামে হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত, মৃত্যুও

চট্টগ্রামে হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ৭৮৩ জনের। এনিয়ে মোট আক্রান্ত ৬৩ হাজার ৬৯৬ জন। করোনায়   ১০ জনের মৃত্যু হয়েছে।

- Advertisement -

শুক্রবার (৯ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এইদিন চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্ট সহ ৯টি ল্যাবে ২ হাজার ১০০টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষায় ৭৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৭০টি নমুনা পরীক্ষায় ১৭২ জন,  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১৩টি নমুনা পরীক্ষায় ১০৭ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৬টি নমুনা পরীক্ষায় ৭৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষা করে ২২ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৬৯টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনা রোগী শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪০টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজেটিভ হয়েছে।

এদিন, এপিক হেলথ কেয়ার ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫১০ জন এবং উপজেলায় ২৭৩ জন রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM