চট্টগ্রামে করোনায় সর্বোচ্চ শনাক্তের দিনে মৃত্যু বেড়েছে দ্বিগুণ

0

চট্টগ্রামে করোনা শনা্ক্ত ও মৃত্যুর হার বেশ উর্ধ্বমুখী। প্রতিদিন বাড়ছে করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায়ও ৭১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যা সাম্প্রতিক সময়ে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

একইসময়ে মারা গেছেন একদিনের ব্যবধানে দ্বিগুণ হয়েছে মৃত্যুর সংখ্যা। এদিন মারা গেছেন ৯ জন করোনা রোগী।

বৃহস্পতিবার (৮ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ১০টি ল্যাবে ২ হাজার ১০৯ নমুনা পরীক্ষা করা হয়।
এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭ নমুনা পরীক্ষায় ৭৫ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৬৪৭ নমুনা পরীক্ষায় ১৪৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭৮ নমুনা পরীক্ষায় ৬২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ নমুনা পরীক্ষায় ৫৩ জন ও অ্যান্টিজেন টেস্টে ৪৭৬ নমুনা পরীক্ষায় ১৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২২ নমুনা পরীক্ষায় ৪৪ জন, শেভরন ল্যাবে ১৮২ নমুনা পরীক্ষায় ৪৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ নমুনা পরীক্ষায় ২৫ জন, এপিক হেলথ কেয়ারে ১০১ নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়।
জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৩৮ নমুনা পরীক্ষায় ২৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে ৪৭৭ জন নগরের এবং ২৩৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে এখন পর্যন্ত মোট মারা গেছেন ৭৪৪ জন। এছাড়া মোট ৬২ হাজার ৯১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM