চট্টগ্রামে এন্টিজেন টেস্ট: ৪৭৬ নমুনায় শনাক্ত ১৮৪ জন

সারাদেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে এন্টিজেন টেস্ট। চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে প্রতিদিনই করা হচ্ছে এ টেস্ট। এতে দ্রুত মিলছে করোনা টেস্টের ফলাফল।

- Advertisement -

সর্বশেষ বুধবার সারাদিনে ৪৭৬টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৮৪ জন। শনাক্তের হার ৩৮ দশমিক ৬৫ শতাংশ। বুধবার (৭ জুলাই) সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত এন্টিজেন টেস্টের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

- Advertisement -google news follower

প্রতিবেদন অনুযায়ী, এদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সবচেয়ে বেশি ২২১টি নমুনার এন্টিজেন টেস্ট করা হয়। এতে ৭৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়। এ ছাড়া উপজেলাগুলোতে এন্টিজেন টেস্টে সর্বোচ্চ হাটহাজারী উপজেলায় ৮৮টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের শরীরের করোনা শনাক্ত হয়েছে। তবে এখনও পটিয়া ও মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ টেস্ট শুরু করা যায়নি।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন, এন্টিজেন টেস্ট চালু হওয়ায় ফলে রোগীরা সুফল পাবেন। এ ছাড়া খুব অল্প সময়ের মধ্যে চিকিৎসার আওতায় আনা যাবে করোনা আক্রান্তদের।

- Advertisement -islamibank

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, এন্টিজেন টেস্ট চালু হওয়ায় দ্রুত করোনা রোগী শনাক্ত করা সম্ভব হচ্ছে। আগে যেখানে রিপোর্ট পেতে ২-৩ দিন সময় লাগত এখন সেখানে এক-দেড় ঘণ্টার মধ্যে ফলাফল পাওয়া যাবে। যা সংক্রমণ কমাতে সাহায্য করবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM