চট্টগ্রামে করোনায় আক্রান্ত-মৃত্যু বাড়ছেই

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৫৯ জনে। এনিয়ে মোট আক্রান্ত ৬০ হাজার ৯২৭ জন। এদিন ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে।

- Advertisement -

সোমবার (৫ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টের পাশাপাশি চট্টগ্রামে ৯টি ও কক্সবাজার মেডিকেল ল্যাবে ল্যাবে চট্টগ্রামে ১ হাজার ৬৩৮টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১২৪টি নমুনা পরীক্ষায় ৫৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬৮ টি নমুনা পরীক্ষায় ৮০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১২৯টি  নমুনা পরীক্ষা করে ৫৯ জনেরর করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ১৭৪ টি নমুনা পরীক্ষায় ৭২ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ১৯৮ টি নমুনা পরীক্ষায় ৭৮ জনের  এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭০টি নমুনা পরীক্ষায় ৭জনের  করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯৫ টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ২১ জন,  এন্টিজেন টেস্ট ২০৮ টি নমুনা পরীক্ষায় ৬৫ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ১১০টি নমুনা পরীক্ষায় ৬০ জনের শরীরের করোনা রোগী পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ৩০টি নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪১৪ জন এবং উপজেলায় ১১৫ জন রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM