চট্টগ্রামে করোনা: ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪০০ ছুইছুই, মৃত্যু ৩

নগরের দিনকে দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। একদিনের ব্যবধানে তা আরো বেড়ে দাঁড়িয়েছে ৩৬৮ জনে। এনিয়ে মোট আক্রান্ত ৫৮ হাজার ৩৬৮ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ জনের।

- Advertisement -

মঙ্গলবার (২৯ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের  কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে ১ হাজার ৫০৬টি নমুনা পরীক্ষায় নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫২৫টি নমুনা পরীক্ষায় ১১৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৪৯টি নমুনা পরীক্ষায় ৩৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮২টি নমুনা পরীক্ষায় ৩৭ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৪টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৯৫টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ১১ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

- Advertisement -islamibank

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৩টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা রোগী পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৪টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৭১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৭ জন।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২২৬ জন এবং উপজেলার ১৪২ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM