১ জুলাই থেকে নতুন নিয়মে ব্যাংকের লেনদেন

বৃহস্পতিবার (১ জুলাই) থেকে দেশজুড়ে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। তবে এই লকডাউনেও সীমিত আকারে ব্যাংক খোলা থাকবে। তবে আগামী তিন দিন ব্যাংকিং কার্যক্রম চলবে আগের নিয়মেই।

- Advertisement -

আর ১ জুলাই থেকে নতুন নিয়মে ব্যাংক লেনদেন হবে। রোববার (২৭ জুন) বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম এ তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি বলেন, ‘৩০ জুন পর্যন্ত আগের নিয়মেই চলবে ব্যাংকিং কার্যক্রম। ১ জুলাই থেকে নতুন নিয়মে ব্যাংকের লেনদেন হবে। এর আগে বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত সার্কুলার জারি করবে বলেও জানান তিনি।

অবশ্য শনিবার (২৬ জুন) স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত উচ্চ পর্যায়ের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ৩০ জুন পর্যন্ত আর্থিক প্রতিষ্ঠান খোলা রাখা হবে। সর্বাত্মক লকডাউনেও শিল্প কলকারখানা খোলা থাকবে। এই সময়ে রফতানিমুখী কার্যক্রম সচল রাখার স্বার্থে ব্যাংকিং সেবা খোলা রাখা হতে পারে।

- Advertisement -islamibank

জানা গেছে, আগামীকাল সোমবার থেকে বুধবার পর্যন্ত এই তিন দিন আগের মতোই সকাল ১০টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত ব্যাংকিং লেনদেন চলবে।

এর আগে রোববার মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, এই তিন দিন লকডাউন চলাকালে রিকশা ছাড়া আর কোনও বাহন চলবে না। এই ঘোষণার পর কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে ব্যাংকিং লেনদেনের বিষয়টি নিশ্চিত করা হয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM