চট্টগ্রামে বাড়ছে করোনা, একদিনেই আক্রান্ত ২১৬

0

চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। নগরের সঙ্গে পাল্লা দিয়ে উপজেলাগুলোতেও রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২১৬ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার ৩৭০ জন।

একইসময়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন। এদের মধ্যে ১ জন নগরের এবং ২ জন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত নগরে ৪৬৭ জন এবং উপজেলায় ২০৭ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৬ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ (কমেক) ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৩৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪০৬টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৮৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৪৬ জন, বিআইটিআইডি ল্যাবে ৬৭ জন, চমেক ল্যাবে ২৩ জন এবং সিভাসু ল্যাবে ২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৮টি নমুনায় ২৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৫টি নমুনায় ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনায় ১০ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ৯টি নমুনায় ৫ জনের শরীরে করো শনাক্ত হয়েছে। কমেক ল্যাবে চট্টগ্রামের ৯১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার অস্তিত্ব মিলেনি।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল), পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এপিক হেলথ কেয়ার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২১৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৩৭টি। আক্রান্তদের মধ্যে নগরের ১৩৯ জন এবং উপজেলায় ৭৭ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...