উর্ধ্বমুখী বাজার দর, লকডাউনকে দুষলেন বিক্রেতারা

নগরের বাজারগুলোতে সব ভোগ্যপণ্যের দাম উর্ধ্বমুখী। ব্যবসায়ীরা বলছেন, বিভিন্ন জেলা থেকে লকডাউনের জন্য সবরাহ কম হওয়ার ফলেই এ দাম বেড়েছে। এদিকে বিভিন্ন অজুহাতে দাম বিক্রেতারা বাড়াচ্ছে বলে অভিযোগ ক্রেতাদের।

- Advertisement -

শুক্রবার (২৫ মে) নগরের রিয়াজউদ্দিন বাজার, কাজীর দেউড়ি বাজার ও চকবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহের ব্যবধানে বিভিন্ন সবজির দাম বেড়েছে ১০ থেকে ১৫ টাকা। প্রতি কেজি ঢেঁড়স ৬০ টাকা, টমেটো ৭০ টাকা, বেগুন ৬০ টাকা, পটল ৬০ টাকা, বরবটি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়, শশা ৮০ টাকা, গাজর ১০০ টাকা এবং আলু ৩০ টাকায় এবং লাউ প্রতিপিস ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে প্রতিকেজি লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২৭০ টাকায়, সোনালি মুরগি ২৬০ টাকায, ব্রয়লার মুরগি ১২০ থেকে ১৩০ টাকায়। এদিকে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০ টাকায় ও খাসির মাংস ৮০০ টাকায়।

- Advertisement -islamibank

এদিকে, প্রতিকেজি রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৭০০ টাকা, কাতল ২৮০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM