পাহাড়ে ঝুঁকিতে থাকা ৪৭ পরিবারকে সরিয়ে দিল প্রশাসন

ঝুঁকি নিয়ে পাহাড়ে বসবাসরত বাসিন্দাদের সরিয়ে দিতে উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

- Advertisement -

বুধবার (২৩ জুন) সকাল থেকে নগরের আমবাগান একে খান পাহাড়ে এ অভিযান চালানো হয়। অভিযানে পাহাড়ে ঝুঁকি ৪৭টি পরিবারকে সরিয়ে দেওয়া হয়।

- Advertisement -google news follower

জেলা প্রশাসন সূত্র জানায়, পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দিতে চলমান অভিযানের অংশ হিসাবে এ অভিযান চালানো হচ্ছে। অভিযানে বর্ষায় পাহাড় ধসে প্রাণহানির আশংকায় ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দেওয়া হচ্ছে। এটি ব্যাক্তি মালিকানাধীন হওয়ায় উচ্ছেদ অভিযান শেষে একে খান গ্রুপকে বুঝিয়ে দেওয়া হয়েছে। কেউ যাতে সেখানে আবার বসতি গড়ে তুলতে না পারে সেই বিষয়টি তারা দেখাশুনা করবে ।

এদিকে আগে থেকে কোনো প্রকার ঘোষণা না দিয়ে উচ্ছেদ অভিযান চালানোয় ক্ষোভ প্রকাশ করেছেন ভূক্তভোগীরা। তারা বলছেন, সরকারের নির্দেশনা অনুযায়ী তারা সরে যেতে চান, কিন্তু কোনো পূর্ব ঘোষণা ছাড়াই তাদের উচ্ছেদ করায় তারা আশ্রয়হীন হয়ে পড়েছেন। তাদের থাকার স্থায়ী বন্দোবস্ত করার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, চট্টগ্রামের ১৭টি পাহাড়ে কয়েক হাজার পরিবার ঝুঁকি নিয়ে বসবাস করছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM