চট্টগ্রামে আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ১৫৭

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ৫৫ হাজার ৮৪৫ জন। একইসময়ে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে।

- Advertisement -

শনিবার (১৯ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৮টি নমুনায় ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৪০ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭২টি নমুনায় ৩১ জনের করোনা পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৬৩টি নমুনায় ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩১টি নমুনায় ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯টি নমুনায় ৮ জন, চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ২৩টি নমুনায় ৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

- Advertisement -islamibank

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০০টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল), এপিক হেলথ কেয়ার ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৫৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯১ জন এবং উপজেলায় ৬৬ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM