চট্টগ্রামে ভারতীয় ভ্যারিয়েন্ট, যা বললেন আ জ ম নাছির

চট্টগ্রামে প্রতিদিনই বাড়ছে করোনা শনাক্তের হার। এরমধ্যে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে বলে দাবি করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক।

- Advertisement -

এ অবস্থায় মহামারি প্রতিরোধে চট্টগ্রামবাসীকে শতভাগ স্বাস্থ্যবিধি ও নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। মঙ্গলবার (১৫ জুন) এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -google news follower

বিবৃতিতে তিনি বলেন, ‘করোনা সংক্রমণ বাড়তে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন। করোনা থেকে রক্ষা পেতে হলে সচেতনতার বিকল্প নেই। আমরা নিজেরা সচেতন থাকব, অপরকেও সচেতন করব।

গতবছর করোনার প্রথম আঘাতের সময় মানুষের মাঝে যে ভয় ছিল এবার সেই ভয় যেন উঠে গেছে। সবাই উদাসীনভাবে চলাফেরা করছে। মার্কেট, যানবাহন, বিপণীবিতান, হাটবাজার বা দোকান পাট সবখানে কেউই শারীরিক দূরত্ব মানছে না।’

- Advertisement -islamibank

যেখানে সেখানে কফ, থুতু ফেলবেন না। নাক-মুখ ঢেকে অবশ্যই মাস্ক পরতে হবে। ঘর থেকে বের হলে সঙ্গে স্যানিটাইজার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে সাবান দিয়ে হাত ধোয়ারও আহ্বান জানান তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM