করোনা নিয়ে কোনো ঝুঁকি না নিতে আহ্বান প্রধানমন্ত্রীর

0

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কোনোরকম ঝুঁকি না নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য কোনো এলাকায় করোনার সংক্রমণ বেশি হলে সেসব এলাকায় চলাচলসহ অন্যান্য কার্যক্রম স্থানীয়ভাবে বন্ধ (ব্লক) করে করোনা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে বলেছেন। বিষয়টি স্থানীয় প্রশাসনকে আবারও মনে করিয়ে দিতে বলেছেন তিনি।

সোমবার (১৪ জুন) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, স্থানীয় প্রশাসনকে বলা হয়েছে কোনো এলাকা যদি ব্লক করে দেওয়ার প্রয়োজন হয়, তাহলে স্থানীয়ভাবে সবাই মিলে সেটা করতে।

করোনাভাইরাসের টিকার বিষয়ে প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, টিকা নিয়ে আলোচনা চলছে, ইনশাআল্লাহ ভালো কিছু হবে। জাতীয় সংসদের নির্বাচনি এলাকার সীমানা নির্ধারণ আইন এবং অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালার খসড়া অনুমোদন দেওয়া হয় বৈঠকে।

এ ছাড়া ওআইসির উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে সদস্য পদ গ্রহণ এবং এই লক্ষ্যে এই সংস্থার স্ট্যাটিউট সই ও অনুমোদন প্রস্তাবের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...