চীনের উপহারের আরও ৬ লাখ টিকা ঢাকায়

চীনের উপহারের আরও ছয় লাখ ডোজ টিকা ঢাকায় এসে পৌঁছেছে। সিনোফার্মের এসব টিকা নিয়ে রোববার (১৩ জুন) বিকেলে বাংলাদেশ বিমান বাহিনীর বিশেষ দুটি উড়োজাহাজ চীন থেকে ঢাকায় ফেরে।

- Advertisement -

বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এ এইচ এম তৌহিদ-উল আহসান। তিনি জানান, আজ বিকেল ৫টা ২৯ মিনিট এবং ৫টা ৩৩ মিনিটে টিকা নিয়ে উড়োজাহাজ দুটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

- Advertisement -google news follower

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম জানান, টিকা বহনকারী বিমান বাহিনীর দুটি পরিবহন বিমান সাড়ে ৫টার দিকে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে আবার বিমান দুটি উড্ডয়ন করে এবং কুর্মিটোলায় বাংলাদেশ বিমানবাহিনীর ঘাঁটির রানওয়েতে অবতরণ করে। সেখানেই টিকাগুলো আপাতত সংরক্ষণ করা হবে বলে জানা গেছে।

এর আগে সকালে টিকা নিয়ে সি-১৩০জে বিমান দুটি চীন থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। শনিবার রাতে চীনে গিয়েছিল এই দুই বিমান। গত ১২ মে প্রথমবার সিনোফার্মের তৈরি পাঁচ লাখ উপহারের টিকা বাংলাদেশে পাঠায় চীন। তার ৯ দিনের মাথায় ২১ মে দ্বিতীয় দফায় বাংলাদেশকে টিকা উপহার দেওয়ার ঘোষণা দেয় তারা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM