করোনায় এক মাসের মধ্যে সর্বাধিক মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে করোনাভাইরাসে নতুন শনাক্ত রোগী ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। যা গত একমাসের বেশি সময়ের মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

- Advertisement -

গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৪৩৬ জন। এর আগে একদিনে এর চেয়ে বেশি মৃত্যু হয়েছিল গত ৯ মে, ৫৬ জনের।

- Advertisement -google news follower

রোববার (১৩ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১২ দশমিক ৯৯ শতাংশ।

আগের ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১ হাজার ৬৩৭। ওই সময় করোনায় মৃত্যু হয় ৩৯ জনের। রোগী শনাক্তের হার ছিল ১৪ দশমিক ১২ শতাংশ।

- Advertisement -islamibank

এখন পর্যন্ত দেশে করোনাভাইরাস শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ৮ লাখ ২৬ হাজার ৯২২। মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ১১৮ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৬ হাজার ২৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রামে ৮ জন, রাজশাহীতে ৬ জন, খুলনায় ৮ জন, রংপুরে ৪ জন, সিলেট ও ময়মনসিংহে ২ জন করে এবং বরিশালে একজনের মৃত্যু হয়েছে।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ১৫ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ২ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ১১৮ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৪৩৮ জন এবং নারী ৩ হাজার ৬৮০ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৮, ৪১ থেকে ৫০ বছরের ৪, ৩১ থেকে ৪০ বছরের ৫ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM