মাঝারি বৃষ্টিতেই জলমগ্ন নগর, সীমাহীন দুর্ভোগ

0

সকাল থেকে টানা মাঝারি বৃষ্টিতে প্রায় পুরো চট্টগ্রাম নগর এখন জলমগ্ন। নগরের নিম্নাঞ্চল থেকে অলিগলিতে দেখা দেয় ভয়াবহ জলাবদ্ধতা। হাঁটু থেকে কোমর সমান পানিতে এসব এলাকার গুরুত্বপূর্ণ সড়ক, বাসাবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান পানিতে সয়লাব হয়ে গেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার (৬ জুন) সকাল ৮টা থেকে চট্টগ্রাম নগর ও আশপাশের এলাকায় বজ্রসহ মাঝারি বৃষ্টি শুরু হয়। থেমে থেমে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী এক-দুদিন চট্টগ্রামে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সরেজমিনে দেখা গেছে, নগরের বাদুরতলা, কাপাসগোলা, চকবাজার, অক্সিজেন, হামজারবাগ, মুরাদপুর, আতুরারডিপো, বহদ্দারহাট, শুলকবহর, কাতালগঞ্জ, নাসিরাবাদ, বায়োজিদ, ষোলশহর দুই নম্বর গেইট, চকবাজার, পাঁচলাইশ, ডিসি রোড, খাজা রোড, চান্দগাঁও, মোহরা, বাকলিয়া, চাক্তাই, রাজাখালি, দেওয়ানবাজার, আগ্রাবাদ, ছোটপুল, বড়পুল, সিডিএ, হালিশহর, পাহাড়তলী, সরাইপাড়া, সাগরিকা, কাঁচারাস্তার মাথা ও পতেঙ্গার নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত এসব এলাকা থেকে পানি এখনো সরেনি।

জলাবদ্ধতার কারণে এসব এলাকার সড়কে দেখা দিয়েছে তীব্র যানযট। সড়কে পানির তোড়ে হেঁটে চলাচল করাও হয়ে পড়েছে অসম্ভব। ঘর থেকে বিভিন্ন কাজে যারা বের হয়েছিলেন, তারা পড়েছেন সীমাহীন দুর্ভোগে।

জয়নিউজ/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...