চট্টগ্রামে আরও ১ জনের মৃত্যু, আক্রান্ত ১১৬

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১১৬ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ১৬৯ জন। এ সময়ে করোনায় মৃত্যুবরণ করেছে ১ জন।

- Advertisement -

শনিবার (২৯ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়।

- Advertisement -google news follower

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে ৯১২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২০৮টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৮টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৪৮ জন, বিআইটিআইডি ল্যাবে ২৩ জন, চমেক ল্যাবে ৭ জন এবং সিভাসু ল্যাবে ২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯৩টি নমুনা পরীক্ষা করে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ১৯টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল), পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এবং বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৯১২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৯ জন এবং উপজেলায় ৪৭ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM