পাকিস্তানকে পাত্তাই দিল না বাংলার বাঘিনীরা

সম্প্রতি শেষ হওয়া পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের চার ম্যাচে ব্যাটিং বা বোলিং কোনোটাতেই চেনা রূপে ছিল না বাংলাদেশ নারী ক্রিকেট দল। এর ফলে পেতে হয় হোয়াইটওয়াশের লজ্জা।

- Advertisement -

তবে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচে গা ঝাড়া দিয়ে ঘুরে দাঁড়িয়েছে রুমানা আহমেদের দল। খাদিজাতুল কুবরার স্পিন ঘূর্ণি ও ফারজানা হক-রুমানা আহমেদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ উইকেটের সহজ জয়ই পেয়েছে বাংলার বাঘিনীরা।

- Advertisement -google news follower

৯৫ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে বিপাকে পড়ে বাংলাদেশ। প্রথম বলেই সানা মিরের বলে এলবিডব্লিউ হন আয়েশা রহমান। চতুর্থ ওভারে ৩ রান করা অপর ওপেনার শারমিন আক্তার ফেরেন রান আউট হয়ে। ৬ রানেই ২ উইকেট হারিয়ে বসা দলকে সঠিক পথের দিশা দেখান তিনে নামা ফারজানা হক ও চারে নামা রুমানা আহমেদ। দুজন মিলে গড়েন ম্যাচ জেতানো জুটি। ৮১ রানের জুটি ভাঙে ৩৪ রান করে রুমানা ডায়ানা বেগের বলে বোল্ড হলে।

ওয়ানডে ক্যারিয়ারের ৬ষ্ঠ ফিফটি তুলে নেওয়ার খুব কাছে যেয়েও পারেননি ফারজানা হক। সানা মিরের দ্বিতীয় শিকার বনে যাওয়ার আগে করেন ৩ চারে ৪৮ রান। বাকি কাজটুকু সারেন ফাহিমা খাতুন ও লতা মন্ডল। ৬ উইকেট ও ২১ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাঘিনীরা।

- Advertisement -islamibank

এর আগে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের ক্যাপ্টেন জাভেরিয়া খান। শুরুটা বেশ হয়েছিল পাকিস্তানের মেয়েদের। ১২ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে আসে ৩৮ রান। লতা মন্ডলের বলে খাদিজাতুল কুবরা ক্যাচ নিয়ে সাজঘরে ফেরান মুনীবা আলিকে। এরপর অপর ওপেনার আয়েশা জাফরকে ফেরানোর কাজ সারেন খাদিজাতুল কুবরা। ১৮ রান করা আয়েশাকে বোল্ড কর নিজের প্রথম শিকার তুলে নেন খাদিজা।

বাংলাদেশ নারী দলের কাপ্তান রুমানা আহমেদ তুলে নেন বিপজ্জনক সিদ্রা আমিনের উইকেট। এরপরেই শুরু হয় খাদিজার স্পিন ভেল্কি। অফস্পিনার খাদিজার বলে একে একে সাজঘরে ফেরেন নিদা রশিদ, উমাইমা সোহেল, জাভেরিয়া খান। ৬১-৩ থেকে পাকিস্তানের স্কোর মুহূর্তেই হয়ে যায় ৮৪-৬।

ম্যাচে পেসার জাহানারা আলম নিজের একমাত্র উইকেটটি পান নাটালিয়া পারভেইজকে ফিরিয়ে। উইকেটে টিকে থাকার চেষ্টা করা সানা মিরকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট পান রুমানা আহমেদ। পাকিস্তানের মেয়েদের ১০০ না করতে দিয়ে শেষ দুই উইকেট নিয়ে নেন খাদিজাতুল কুবরা। ৩৪ ওভার ৫ বলেই মাত্র ৯৪ রান করে অলআউট হয় পাকিস্তান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন কাপ্তান জাভেরিয়া খান। পাকিস্তানের ব্যাটারদের ব্যর্থতার দিনে নিজের ক্যারিয়ার সেরা বোলিং ফিগারের দেখা পান খাদিজাতুল কুবরা। ৯ ওভার ৫ বল করে মাত্র ২০ রান খরচে তিনি নেন ৬ উইকেট। ৮ ওভারে ৩ মেডেন দেওয়া রুমানা আহমেদ ১৫ রান খরচে নেন ২ উইকেট। জাহানারা আলম ও লতা মন্ডল পান ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ৯৪/১০ (৩৪.৫), আয়েশা ১৮, মুনীবা ১৮, জাভেরিয়া ২৯, সিদ্রা ৪, নিদা ৩, উমাইমা ০, সানা ৫, নাটালিয়া ৫, নওয়াজ ২, সান্ধু ০, ডায়ানা ১*, জাহানারা ৫-০-১৯-১, পান্না ৩-০-১৩-০, লতা ৪-১-১১-১, সালমা ৪-১-১১-০, খাদিজা ৯.৫-১-২০-৬, রুমানা ৮-৩-১৫-২, ফাহিমা ১-০-২-০।

বাংলাদেশ ৯৫/৪ (২৯), আয়েশা ০, শারমিন ৩, ফারজানা ৪৮, রুমানা ৩৪, লতা মন্ডল ৩*, ফাহিমা ৫* সানা মির ২০/২।

ফলাফল:  বাংলাদেশ নারী দল ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: খাদিজাতুল কুবরা।

 

জয়নিউজ/শহীদ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM