মিয়ানমারে বিদ্রোহীদের ভয়াবহ হামলা, ১৩ পুলিশ নিহত

মিয়ানমারের একটি পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ১৩ পুলিশ সদস্যকে হত্যা করেছে বিদ্রোহীরা। দেশটির স্থানীয় গণমাধ্যমের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, রোববার (২৩ মে) দেশটির পূর্বাঞ্চলীয় শহর মবাইয়ের এই হামলায় চারজন পুলিশ সদস্যকে বন্দি করেছে বিদ্রোহীরা।

- Advertisement -

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরা ভিডিওতে বিদ্রোহীদের গোলাগুলি দেখা গেছে। এ ছাড়া বিদ্রোহীদের অভিযানে নিহত নিরাপত্তা বাহিনীর সদস্যদের মরদেহসহ চার সদস্যকেও বন্দি করা অস্থায় দেখে গেছে । তাদের চোখ ও হাত বাঁধা এবং মুখে সার্জিক্যাল মাস্ক রয়েছে।

- Advertisement -google news follower

পিপলস ডিফেন্স ফোর্স নামের ওই বিদ্রোহী গোষ্ঠীর এক যোদ্ধার বরাত দিয়ে মিয়ানমারের সংবাদমাধ্যম ইরাবতি জানায়, ওই পুলিশ ফাঁড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীর ১৫ সদস্য নিহত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

এর আগে শনিবার (২২ মে) মিয়ানমারের কাচিন যোদ্ধারা সাগাইং অঞ্চলের জেড পাথরের খনির শহর কামটির একটি সেনাচৌকিতে হামলা চালায়।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM