যুদ্ধবিরতিতে অস্বীকৃতি ইসরায়েলি প্রধানমন্ত্রীর

গাজায় ফিলিস্তিনিদের ওপর হামলা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিয়ান নেতানিয়াহু। তিনি যুদ্ধবিরতিতে যেতে অস্বীকৃতি জানিয়েছেন। বৃহস্পতিবার (২০ মে) আল-জাজিরা অনলাইন এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

গত ১১ দিন ধরে গাজায় হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। হামলায় এ পর্যন্ত অন্তত ২৩০ ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে ৬৫ জনই শিশু।

- Advertisement -google news follower

গত বুধবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গাজার পরিস্থিতি নিয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেছিলেন। ওই সময় নেতানিয়াহু জানিয়েছিলেন, ‘আজ (বুধবার) যুদ্ধবিরতিতে উল্লেখযোগ্য অগ্রগতি হতে পারে।’

তবে বাইডেনের সঙ্গে আলাপচারিতা শেষে নেতানিয়াহু জানিয়েছেন, ‘লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়ার আগ পর্যন্ত’ গাজায় হামলা চালিয়ে যেতে তিনি ‘দৃঢ় প্রতিজ্ঞ।’

- Advertisement -islamibank

এদিকে বৃহস্পতিবার ইসরায়েলি হামলায় এক ফিলিস্তিনি নিহত হয়েছে। গাজার শাসক দল হামাস ইসরায়েলের ওপর রকেট হামলা চালানো বন্ধ করেছে। তবে ইসরায়েলি কর্মকর্তারা জানিয়েছেন, হামাস শেষ না করে তারা হামলা চালানো বন্ধ করবেন না।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM