বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত জামিনে মুক্ত

0

নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন জামিনে মুক্তি পেয়েছেন। বুধবার (১৯ মে) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম কারাগার থেকে বেরিয়ে তিনি সরাসরি বাসায় চলে যান। এ সময় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল জেল গেটে।

নগর বিএনপির সাবেক দফতর সম্পাদক ইদরিস আলী জানান, উচ্চ আদালত থেকে জামিনের আদেশ কারাগারে পৌঁছার পর মুক্তি পেয়েছেন ডা. শাহাদাত হোসেন। এখন তিনি বাসায় অবস্থান করছেন।

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম জানান, ৩ মামলায় আদালত থেকে জামিন লাভের পর ডা. শাহাদাত হোসেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে বের হয়েছেন।

এক মামলায় চট্টগ্রামের আদালত থেকে ও বাকি ২ মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন তিনি।

গত ২৯ মার্চ বিকেলে নগরের কাজীর দেউড়িতে বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ৫৭ জনের নাম উল্লেখ করে দুইটি মামলা দায়ের করা হয়।

এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়। গত ২৯ মার্চ সন্ধ্যা সোয়া ছয়টার দিকে পাঁচলাইশের ট্রিটমেন্ট হাসপাতাল থেকে ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার করে পুলিশ। এর আগে চকবাজার থানায় ডা. শাহাদাতের বিরুদ্ধে ১ কোটি টাকা চাঁদা দাবির মামলা করেন নগর বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক ও নারীনেত্রী ডা. লুসি খান।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...