শাহ আমানতে ৪০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০ লক্ষ টাকার আটটি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

- Advertisement -

চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী কমিশনার মাহবুবুর রহমান জয়নিউজকে বলেন, সোমবার (৮ অক্টোবর) সকাল সোয়া ৭টায় দুবাই থেকে আসা বিজি-১৪৮ ফ্লাইটটি নির্ধারিত সময়ের আগে ৬টা ৩৮ মিনিটে শাহ আমানতে অবতরণ করে। এরপর বিমানের ওভারহেডে (যাত্রীদের বসার সিটের ওপরের অংশ) তল্লাশি চালালে সেখানে এই স্বর্ণের বারের সন্ধান মেলে।

- Advertisement -google news follower

তিনি আরো বলেন, প্লাস্টিক মোড়ানো ব্যাগটিতে ৮ পিস স্বর্ণের বার পাওয়া যায়। যার মোট ওজন ৯৩৩.১২ গ্রাম। এগুলোর আনুমানিক মূল্য ৪০ লাখ টাকা ।

এদিকে বিমানবন্দরের রাজস্ব কর্মকর্তা কাজল নন্দী জয়নিউজকে জানান, আন্তর্জাতিক সোনা চোরাচালান চক্রের সদস্যরা এ স্বর্ণের চালানটি আনতে পারে। গোপন সংবাদের ভিত্তিতে বিমান আসার পর যাত্রীরা নেমে গেলে ওই বিমানে তল্লাশি চলোনো হয়। যাত্রীদের বসার সিটের ওপরে লাগেজ রাখার স্থান থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

- Advertisement -islamibank

তিনি আরো জানান, এ ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি। তবে আইন অনুযায়ী স্বর্ণগুলো জব্দ করা হয়েছে।

এর আগে, গত ১৯ সেপ্টেম্বর রিজেন্ট এয়ারওয়েজের যাত্রীর আসনের নিচ থেকে ৭ কেজি স্বর্ণের বার উদ্ধার করে কাস্টমস কর্মকর্তারা।

 

জয়নিউজ/মনির ফয়সাল/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM