ঈদের আগে হঠাৎ বাড়ল স্বর্ণের দাম

ঈদের ঠিক আগ মুহূর্তে বাড়ানো হলো স্বর্ণের দাম। এ দফায় ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়ানো হয়েছে। সোমবার (১০ মে) দুপুর থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

- Advertisement -

এখন থেকে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণালংকার কিনতে ভরিতে গুণতে হবে ৭১ হাজার ৪৪২ টাকা। দাম বাড়ার আগে প্রতিভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ছিল ৬৯ হাজার ১০৯ টাকা।

- Advertisement -google news follower

এছাড়া ২১ ক্যারেট ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেট ৫৯ হাজার ৫৪৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণলংকারের ভরি বিক্রি হবে ৪৯ হাজার ২২২ টাকায়।

স্বর্ণের দাম বাড়ালেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা।

- Advertisement -islamibank

নতুন করে স্বর্ণের দাম বাড়ার কারণ হিসেবে সমিতি জানিয়েছে, করোনার কারণে বিশ্ববাজারে সোনার দাম বেড়ে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) ১ হাজার ৮৩০ মার্কিন ডলার হয়েছে। বন্ধ রয়েছে আন্তর্জাতিক ফ্লাইট। ফলে আমদানি পর্যায়ে শুল্ক জটিলতার কারণে চাহিদার বিপরীতে স্বর্ণ আমদানি করতে পারছেন না ডিলাররা। সে কারণে দাম বেড়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM