সকাল থেকে যাত্রীবাহী ফেরি বন্ধ

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক শনিবার (৮ মে) থেকে পাটুরিয়া ও মাওয়া রুটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে। শুধু রাতে পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি।

- Advertisement -

বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘আন্তজেলা বাস, লঞ্চ, স্পিডবোট বন্ধ থাকায় ব্যক্তিগত বাহন ব্যবহার করে মানুষকে স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে ফেরি পার হতে দেখা গেছে। বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আমাদের দৃষ্টিতে আনা হয় শুক্রবার। এরপরই শনিবার থেকে দিনে যাত্রীবাহী ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে রাতে পণ্য পরিবহনের ব্যবস্থা থাকবে। এছাড়া লাশবাহী গাড়িসহ বিশেষ প্রয়োজনে পারাপারের ব্যবস্থা করা হবে।’

- Advertisement -google news follower

উল্লেখ্য, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গত কয়েকদিন ধরেই ফেরিতে গাদাগাদি করে ভ্রমণ, শপিংমলে ভিড় করা থেকে বিরত থাকতে বলছেন। তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, ‘এতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে পারে।’ করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহতা তুলে ধরে মন্ত্রী বলেন, ‘এভাবে চলতে থাকলে হাসপাতালেও জায়গা হবে না।’

এর আগে শুক্রবার সকাল থেকেই দেখা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সাপ্তাহিক ছুটি দিনে ঈদে ঘরে ফেরা মানুষের ভিড় ও যানবাহনের চাপ। ফেরিতে ভিড়ের ছবি গণমাধ্যমে প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM