দেশে আবারও বেড়েছে শনাক্ত

দেশে করোনায় গত কয়েকদিন শনাক্ত নিম্নমুখী থাকলেও গতকাল (সোমবার) থেকে আজ (মঙ্গলবার) আবারও তা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৯১৪ জন; যা গতকাল ছিলো ১ হাজার ৭৩৯ জন।

- Advertisement -

এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৫৯৬ জন। এছাড়া দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬১ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো ১১ হাজার ৭০৫ জনের।

- Advertisement -google news follower

মঙ্গলবার (৪ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৯১৪টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৯৮৪টি। এখন পর্যন্ত ৫৫ লাখ ৪০ হাজার ৩৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭০ জন। এখন পর্যন্ত সুস্থ ৬ লাখ ৯৫ হাজার ৩২ জন।

- Advertisement -islamibank

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৮ দশমিক ৭১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৮২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯০ দশমিক ৭৮ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৬ জন পুরুষ এবং নারী ২৫ জন। এখন পর্যন্ত পুরুষ ৮ হাজার ৫১২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ১৯৩ জন।

বয়স বিশ্লেষণে দেখা গেছে- ৬০ ঊর্ধ্ব ৪৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা গেছে- মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ২৮ জন, চট্টগ্রামে ১৮ জন, রাজশাহীতে ৭ জন, খুলনায় ১ জন, বরিশালে ২ জন, সিলেটে ২ জন, রংপুরে ২ জন এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪৩ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৬ জন এবং বাড়িতে মারা গেছেন ২ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM