চট্টগ্রামে করোনায় ৪ মৃত্যু, নতুন আক্রান্ত ১৮৫

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ১ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৯০ জন।

- Advertisement -

শনিবার (১ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ (কমেক) ল্যাবসহ চট্টগ্রামের ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৫২ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৪টি নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৪টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের শরীরের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৩টি নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং মেডিকেল সেন্টার ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি। অন্যদিকে কমেক ল্যাবে চট্টগ্রামের ৬টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজিটিভ এসেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩০ জন এবং উপজেলায় ৫৫ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM