চট্টগ্রামে করোনা: একদিনে আরো ৩ মৃত্যু, আক্রান্ত ২৭৮

চট্টগ্রামে প্রাণঘাতী করোনার আক্রান্তের সংখ্যা বাড়ছেই। আজ কম তো কাল বেশি। তবে লকডাউনের কারণে কিছুটা হলেও আক্রান্ত ও মৃত্যুর হার কমছে চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ জন।

- Advertisement -

এদিকে একই সময়ে চট্টগ্রামে ১ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হয়েছেন ২৭৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত সংখ্যা ৪৮ হাজার ১৩৯ জন।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯৮টি নমুনা পরীক্ষায় ৬২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষা ১২ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের  শরীরে করোনা শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

বেসরকারি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৩টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের শরীরের করোনা রোগী শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা পজেটিভ হয়েছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৬৩ জন এবং উপজেলায় ৮৪ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM