চট্টগ্রামে করোনায় আরো ৭ মৃত্যু, আক্রান্ত ৫৪১

করোনার দ্বিতীয় ঢেউ ভয়ংকর রূপ নিচ্ছে সারাদেশে। এদিকে চট্টগ্রামে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেইসঙ্গে মৃত্যুহারও উর্ধ্বমুখী। জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে আশঙ্কাজনকভাবে।

- Advertisement -

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭ জনের মৃত্যুসহ আক্রন্ত হয়েছেন ৫৪১ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৪ হাজার ৮৬০ জন।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৮টি ল্যাবে ২ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৫৯টি নমুনা পরীক্ষায় ৭৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৮টি নমুনা পরীক্ষা করে ২৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮৯টি নমুনা পরীক্ষায় ৯৫ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯৭টি নমুনা পরীক্ষায় ১২১ জনে শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২১টি নমুনা পরীক্ষায় ১০৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩২টি নমুনা পরীক্ষায় ৮৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ৫১টি নমুনা পরীক্ষায় ২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এদিকে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৪৫২ জন এবং উপজেলায় ৮৯ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM