মেঘনায় ইলিশ ধরার দায়ে ১৪ জেলের কারাদণ্ড

লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ১৪ জেলেকে আটক করে কারাদণ্ড দেওয়া হয়েছে। রোববার (৭ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত চরআবদুল্লাহর হুজুরের খাল এলাকায় মৎস্য বিভাগের উদ্যোগে যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় ২ হাজার মিটার কারেন্ট জাল ও ২টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

- Advertisement -

পরে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট রফিকুল হকের ভ্রাম্যমান আদালত প্রত্যেক জেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

- Advertisement -google news follower

দণ্ডপ্রাপ্তরা হলেন ভোলার তজুমুদ্দিনের ইলিয়াস হোসেন, সিরাজ উদ্দিন, নোমান হোসেন, নাজিম উদ্দিন, আইয়ুব আলী, নুরে আলম মিজান, মিরাজ হোসেন, রিয়াজ উদ্দিন, শাহীন আলম ও লালমোহনের লোকমান হোসেন, ইউসুফ হোসেন, মনির হোসেন ও নোয়াখালীর ইছমাইল হোসেনসহ ১৪ জন।

প্রসঙ্গত, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় লক্ষ্মীপুরে মেঘনায় ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর মধ্যরাত থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে জেলা মৎস্য বিভাগ।

- Advertisement -islamibank

 

জয়নিউজ/শহীদ/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM