রেকর্ড ভাঙার পরদিনও শনাক্ত ৫ হাজারের ওপরে

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৪২ জন। এর আগে গতকাল সোমবার এযাবৎকালের সর্বোচ্চ শনাক্ত ছিল পাঁচ হাজার ১৮১ জন।

মঙ্গলবার (৩০ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৯৪ শতাংশ। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৫ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলেন ছয় লাখ পাঁচ হাজার ৯৩৭ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ৯৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২৭ হাজার ৩৫০টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৬ হাজার ৬২০টি। এখন পর্যন্ত ৪৬ লাখ ৪৩ হাজার ৬৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ১৬২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪০ হাজার ১৮০ জন।

শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৮ দশমিক ৯৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক শূন্য পাঁচ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ১৫ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৮ জন পুরুষ এবং নারী ১৭ জন। এখন পর্যন্ত পুরুষ ছয় হাজার ৭৭৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন দুই হাজার ২২০ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ওপরে ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে এক জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ৩৭ জন। চট্টগ্রামে তিন জন, রাজশাহীতে দুই জন, খুলনায় দুই জন এবং সিলেটে একজন মারা গেছেন। ২৪ ঘণ্টায় ৪৫ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...