রোহিঙ্গাদের ভোটার: ৩ কাউন্সিলর আটক

মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের ভোটার ও পাসপোর্ট করায় সহযোগিতার অভিযোগে দায়ের করা মামলায় তিন কাউন্সিলরসহ চার জনকে আটক করা হয়েছে। আটক কাউন্সিলরদের সবাই কক্সবাজার পৌরসভার। দুর্নীতি দমন কমিশন (দুদক) রোববার (২৮ মার্চ) তাদের আটক করেছে।

- Advertisement -

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়- চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক শরীফ উদ্দিন।

- Advertisement -google news follower

আটককৃতরা হলেন— পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান, ১০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাবেদ মোহাম্মদ নোবেল ও ১১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রফিকুল ইসলাম এবং পৌরসভার অফিস সহকারী দিদারুল ইসলাম ওরফে মুবিন।

দুদক কর্মকর্তারা জানান, এই তিন কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তারা দায়িত্ব পালনকালে অবৈধভাবে রোহিঙ্গা নাগরিককে ভোটার তালিকাভুক্ত করেছেন। এর পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে মামলা করে দুদক।

- Advertisement -islamibank

এ বিষয়ে দুদকের সহকারী পরিচালক শরীফ উদ্দিন বলেন, দুদক উল্লেখিত তিন কাউন্সিলরের বিরুদ্ধে রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার তথ্য পেয়েছে। এরপর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে সোপর্দ করার কথাও জানান তিনি।

জয়নিউজ/শামীম/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM