চট্টগ্রামে সংক্রমণে আজও ঊর্ধ্বগতি, শনাক্ত ৩৫৩

0

চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমণ শনাক্তের সাম্প্রতিক ঊর্ধ্বগতি আজও অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় ৩৫৩ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২৯৪ জন এবং উপজেলায় ৫৯ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৯ হাজার ১০৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে কেউ মৃত্যুবরণ করেনি। এ পর্যন্ত মৃতের সংখ্যা ৩৮৪ জন।

শনিবার (২৭ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। এতে বলা হয়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে ২ হাজার ৯৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৫৩ জনের করোনা পজিটিভ আসে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) এক হাজার ১১৩টি নমুনায় ৮১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৫টি নমুনায় ২৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ২৫৪টি নমুনায় ৭৭ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭টি নমুনায় ৩৩ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১১৪টি নমুনা পরীক্ষায় ৫০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৪২টি নমুনা পরীক্ষায় ৭৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৮টি নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

গতকাল শুক্রবার চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, করোনায় সংক্রমিত হয়ে কেউ মারা যাননি। তবে একইসময়ে করোনায় সংক্রমিত ২৫৫ জন রোগী শনাক্ত হয়েছিলেন।

এদিকে স্বাস্থ্যবিধি না মানায় আবারও করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ার প্রধান কারণ বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...