রোববার হরতাল ডেকেছে হেফাজত, শনিবার বিক্ষোভ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আন্দোলনকারীদের হত্যা ও হামলার প্রতিবাদে শনিবার (২৭ মার্চ) বিক্ষোভ কর্মসূচি ও রোববার (২৮ মার্চ) হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম।

- Advertisement -

শুক্রবার (২৬ মার্চ) রাতে পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এ আন্দোলন-কর্মসূচির ঘোষণা দেন।

- Advertisement -google news follower

নায়েবে আমির আবদুর রব বলেন, ‘হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীর পক্ষে আমি এ কর্মসূচি ঘোষণা করছি। ঢাকার বায়তুল মোকাররম, চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে ​প্রতিবাদী মুসল্লিদের ওপর পুলিশ ও সরকারদলীয় ক্যাডার বাহিনী হামলা করে পাঁচজনকে শহীদ করেছে। অসংখ্য মুসল্লিকে আহত করেছে ও গ্রেফতার করেছে। এর প্রতিবাদে এ কর্মসূচি দেওয়া হয়েছে।’

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী মোদি শুক্রবার সকালে বাংলাদেশ সফরে এসেছেন। আগে থেকেই তার সফরের বিরোধিতা করে আসছে হেফাজতে ইসলামসহ সমমনা দলগুলো।

- Advertisement -islamibank

বায়তুল মোকাররমের শুক্রবার জুমার নামাজের পর মোদিবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় সাধারণ মুসল্লি ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এরপর চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM