চট্টগ্রামের কিছু এলাকায় দ্রুতগতির ইন্টারনেট বন্ধ

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ ও কিছু এলাকা এবং চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা ও কিছু এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সাময়িকভাবে বন্ধ রয়েছে। মোবাইল অপারেটরগুলোর সূত্রে এমন তথ্য জানা গেছে।

- Advertisement -

সূত্র বলছে, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে শুক্রবার (২৬ মার্চ) দুপুরের পর বায়তুল মোকাররম ও হাটহাজারীতে বড় ধরনের বিক্ষোভ ও সংঘর্ষ হয়। এতে হতাহতের খবর আসার পর সন্ধ্যার আগে দুই এলাকার মোবাইল ইন্টারনেট বন্ধের নির্দেশ দেওয়া হয়।

- Advertisement -google news follower

অপারেটর সূত্রে জানা গেছে, এরপর সন্ধ্যার আগে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে মোবাইল অপারেটরগুলোকে সংশ্লিষ্ট এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়।

অনেক গ্রাহক অভিযোগ করেছেন, বিকেল থেকে তাঁরা ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করতে পারছেন না। এ বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারেরা বলছেন, বিষয়টি তাঁদের হাতে নেই। সরকারের হাতে ফেসবুক ডাউন করার প্রযুক্তি আছে।

- Advertisement -islamibank

দেশের মুঠোফোন গ্রাহকেরা তিন ধরনের ইন্টারনেট ব্যবহার করতে পারেন, ফোর–জি, থ্রি–জি ও টু–জি। ফোর–জি এবং থ্রি–জি মূলত দ্রুতগতির ইন্টারনেট সেবা। সামাজিক যোগাযোগমাধ্যম, ইন্টারনেটভিত্তিক বিভিন্ন যোগাযোগ অ্যাপ ও ভিডিও দেখার জন্য ফোর–জি ও থ্রি–জি ইন্টারনেট সেবার প্রয়োজন হয়।

সন্ধ্যার আগ থেকে গ্রাহকদের অনেকেই ইন্টারনেট ব্যবহার করতে পারছিলেন না বলে অভিযোগ করেছিলেন। পরে খোঁজ নিয়ে দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধের বিষয়টি জানা যায়। অবশ্য এ বিষয়ে তাৎক্ষণিকভাবে বিটিআরসির দায়িত্বশীল কারও বক্তব্য পাওয়া যায়নি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM