অক্সফোর্ড টিকার রফতানি সাময়িক বন্ধ করল ভারত

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা ভাইরাসের টিকা রফতানি সাময়িক সময়ের জন্য বন্ধ করেছে ভারত। বুধবার (২৫ মার্চ) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এমন সিদ্ধান্ত নেয় বলে জানিয়েছে বিবিসি।

- Advertisement -

ভারতের এই সিদ্ধান্ত এমন সময়ে এলো, যখন দেশটি করোনায় খুবই খারাপ সময় পার করছে। বুধবার দেশটিতে প্রায় ৪৭ হাজার নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে এবং অন্তত ২৭৫ জনের মৃত্যু হয়েছে।

- Advertisement -google news follower

বিবিসি জানায়, নিজেদের চাহিদার যোগান দিতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। এর মধ্য দিয়ে কোভ্যাক্সের ১শ’ ৯০টি দেশের ওপর প্রভাব পড়বে বলে ধারণা করা হচ্ছে।

ভারতের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারক, সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এসআইআই) সম্প্রতি যুক্তরাজ্য ও ব্রাজিলসহ বেশ কয়েকটি দেশে অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিনের চালান পাঠাতে বিলম্ব করেছে। ভারত এখন পর্যন্ত ৭৬টি দেশে ছয় কোটি ডোজেরও বেশি ভ্যাকসিন রফতানি করেছে যা বেশিরভাগই অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM