সংক্রমণ বাড়তে থাকলে বিদ্যমান স্বাস্থ্যব্যবস্থায়ও কুলাবে না

যে হারে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে, তাতে বিদ্যমান স্বাস্থ্যব্যবস্থাতেও ‘কুলাবে না’ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এ জন্য রোগীর উৎপত্তি কমাতে হবে। দেশকে, দেশের অর্থনীতিকে ও দেশের মানুষকে তাঁদের কাজকর্ম বজায় রাখতে হলে স্বাস্থ্যবিধিগুলো মেনে চলতে হবে।

- Advertisement -

বুধবার (২৪ মার্চ) স্বাস্থ্যসেবা বিভাগের সম্মেলনকক্ষে মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে ব্রিফিং শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

- Advertisement -google news follower

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য প্রায় তিন হাজার নতুন বেড বাড়বে। এর মধ্যে ১ হাজার ৭০০-১ হাজার ৮০০ বেড নন–করোনা রোগীদের জন্য ছিল। এখন নন–করোনা রোগীকে সরিয়ে দিয়ে করোনা রোগীকে নিতে হচ্ছে। এতে নন–করোনা রোগীদের একটু কষ্ট হবে বলে আমি মনে করি।

জাহিদ মালেক বলেন, নর্থ সিটি করপোরেশনে আগে থেকেই তৈরি আইসোলেশন সেন্টারে ১ হাজার ২০০ বেডের একটি করোনা ইউনিট ছিল। অক্সিজেন, সেন্ট্রাল লাইন স্থাপন করা ছিল। এখন চালু করার ব্যবস্থা করা হচ্ছে। সেখানে ডাক্তার, নার্স, ওষুধপত্র ও অন্যান্য সরঞ্জাম দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

- Advertisement -islamibank

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা টিকা নিলেই বুঝি করোনা রোগ থেকে প্রতিরোধ গড়ে উঠল। এটা কিন্তু আসলে তা নয়। টিকা নিলে পরে আপনি সংক্রমিত হতে পারেন। আপনার প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে। কিন্তু সংক্রমণ থেকে আপনার রক্ষা না–ও হতে পারে।

জয়নিউজ/এসআই

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM