এখনো লকডাউনের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

লকডাউনের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনা রোগী যে হারে সংক্রামিত হচ্ছে, তা নিয়ন্ত্রণ করা না গেলে সরকারের প্রস্তুতির কাজ কঠিন হয়ে পড়বে। এখনো লকডাউনের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এখন স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দেওয়া হচ্ছে।

- Advertisement -

বুধবার (২৪ মার্চ) সচিবালয়ে করোনা পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, সারাদেশে নতুন করে প্রায় ৩ হাজার নতুন করোনার বেড বাড়ানো হয়েছে।

মন্ত্রী অভিযোগ করে বলেন, যারা বিভিন্ন জায়গায় বেড়াতে গেছেন বা সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন তারাই বেশি করোনায় আক্রান্ত হচ্ছেন। হাসপাতালে যেসব করোনা রোগী এসেছে তাদের সাথে আমরা আলোচনা করে জানতে পেরেছি যে, তারা বেশিরভাগ কক্সবাজারে বেড়াতে গেছিলো, কেউ বান্দরবানে বেড়াতে গেছিলো, কেউ কুয়াকাটা গেছিল বা কেউ পিকনিকে গেছিলো।

- Advertisement -islamibank

স্বাস্থ্যমন্ত্রী জানান, মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে চিঠি দিয়ে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

জনসমাগম সীমিত করার ব্যাপারে মন্ত্রী বলেন বিয়ে বাড়ির সমাগম, ওয়াজ মাহফিলের সমাগম, অন্যান্য সামাজিক অনুষ্ঠানের সমাগম সীমিত করতে হবে। এ বিষয়ে আমরা নির্দেশনা দিয়েছি। আমাদের চিঠি স্বরাষ্ট-মন্ত্রণালয়ে গেছে এবং অন্যান্য মন্ত্রণালয়েও আমরা দিয়েছি। ডিসিদের কাছে এই চিঠি গেছে, তারা মোবাইল কোর্ট করবে। প্রয়োজনে তারা জরিমানাও করবে।

এদিকে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় রাজধানীর ৫টি সরকারি হাসপাতাল ও প্রতিষ্ঠানকে ফের প্রস্তুত করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। প্রতিষ্ঠানগুলো হলো-লালকুঠি হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতাল ও ডিএনসিসি করোনা আইসোলেশন সেন্টার।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM