চট্টগ্রামে করোনা শনাক্তে নতুন রেকর্ড

চট্টগ্রামে ফের উচ্চহারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা । তিন মাসের ব্যবধানে চট্টগ্রামে সর্বোচ্চ ২৬৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। এনিয়ে চট্টগ্রামে  আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৮ হাজার ২৯২ জন। স্বাস্থ্যবিধি না মানায় আবারও করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ার প্রধান কারণ বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে ২ হাজার ৩৯৭টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) এক হাজার ৩৬৯টি নমুনা পরীক্ষায় ৫৩ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২৩টি নমুনা পরীক্ষায় ৮২ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ২২টি নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১১৬টি নমুনা পরীক্ষায় ৫২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩২১টি নমুনা পরীক্ষায় ৬৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা রোগী শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২৪৩ জন এবং উপজেলায় ২৬ জন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM