লকডাউন নিয়ে যা বললেন স্বাস্থ্যের ডিজি

দেশে আবারও বাড়ছে করোনার সংক্রমণ। এ অবস্থায় করোনা মোকাবিলায় দেশের সব হাসপাতাল প্রস্তুত আছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। এ সময় ফের লকডাউনের বিষয়ে কোনো নির্দেশনা নেই বলেও জানান তিনি।

- Advertisement -

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম এসব কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, কঠোর লকডাউনের বিষয়ে আপাতত কোনো নির্দেশনা নেই। তবে রেস্তোরাঁ, গণপরিবহন ও পর্যটন কেন্দ্রে জনসমাগম কমানোর নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে দেশের সব বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এবং ঢাকার কোভিড-১৯ হাসপাতালের পরিচালকদের সঙ্গে বৈঠক হয়েছে। তাদের সমস্যার কথা শোনা হয়েছে এবং সেগুলো চিহ্নিত করা হয়েছে।

স্বাস্থ্যের ডিজি আরও বলেন, যে যেখানে আছেন, সেখানেই চিকিৎসা নিন। বিদেশ থেকে আগতদের কঠোর কোয়ারেন্টাইন মানার নির্দেশনা দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, গত বছরের শেষের দিকে এবং নতুন বছরের শুরুতে দেশে করোনার সংক্রমণ নিম্নমুখী দেখা যায়। গত ১৯ জানুয়ারি দৈনিক শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে নেমে এসেছিল, একপর্যায়ে তা তিন শতাংশেরও নিচে নেমে আসে। কিন্তু মার্চের শুরু থেকে সংক্রমণ বাড়তে থাকে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM