এবারও হচ্ছে না জব্বারের বলীখেলা

করোনাভাইরাসের কারণে এবারও হচ্ছে না চট্টগ্রামের ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলীখেলা। প্রতিবছর ১২ বৈশাখ চট্টগ্রামের লালদিঘী ময়দানে এই বলীখেলা অনুষ্ঠিত হয়।

- Advertisement -

এবার বলীখেলার ১১২তম আসর আয়োজনের কথা ছিল। হঠাৎ করে দেশব্যাপী আবারও করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এবারও ঐতিহাসিক আব্দুল জব্বারের বলীখেলার আসর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কমিটি।

- Advertisement -google news follower

বুধবার (১০ মার্চ) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মেলা কমিটির পক্ষে এই ঘোষণা দেন সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী।

এ সময় উপস্থিত ছিলেন মেলা কমিটির সহসভাপতি সাংবাদিক চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন, বলীখেলা ও মেলা কমিটির সহ-সভাপতি সাবেক কাউন্সিলর এম এ মালেক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক কাউন্সিলর এসএম জাফর, সাবেক কাউন্সিলর মোহাম্মদ তৈয়ব, সম্পাদকমণ্ডলীর সদস্য আখতার আনোয়ার বাদল প্রমুখ।

- Advertisement -islamibank

১৯০৯ সালে চট্টগ্রামের বদরপাতি এলাকার ধনাঢ্য ব্যবসায়ী আবদুল জব্বার সওদাগর এ প্রতিযোগিতার সূচনা করেন। করোনার কারণে গত বছরও স্থগিত করা হয়েছিল জব্বারের বলীখেলা

জব্বারের বলীখেলা একটি জনপ্রিয় ও ঐতিহ্যমণ্ডিত প্রতিযোগিতা হিসেবে বিবেচিত। বলীখেলাকে কেন্দ্র করে লালদীঘি ময়দানের আশপাশে প্রায় তিন কিলোমিটারজুড়ে বৈশাখী মেলার আয়োজন হয়। এটি বৃহত্তর চট্টগ্রাম এলাকার সবচেয়ে বড় বৈশাখী মেলা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM