২ মাস পর শনাক্ত আবারও হাজারের ঘরে

দেশে করোনা শনাক্তের একবছর পার হওয়ার প্রাক্কালে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। বিগত কয়েকদিন করোনা শনাক্তের সংখ্যা ছয়শ’র মধ্যে সীমাবদ্ধ থাকলেও তা বাড়তে বাড়তে এখন ফের হাজারের ঘরে পৌঁছেছে।

- Advertisement -

বুধবার (১০ মার্চ) স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ১৮ জন। এর দুই মাস আগে গত ১০ জানুয়ারি করোনা শনাক্ত হয়েছিলেন এক হাজার ৭১ জন।

- Advertisement -google news follower

বুধবার স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে এক হাজার ১৮ জন এবং মারা গেছেন ৭ জন। আর দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ১০৫ জন এবং এ পর্যন্ত মোট মারা গেছেন ৮ হাজার ৪৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ২৯৯টি,অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৩২টি। এ পর্যন্ত মোট ৪১ লাখ ৯৭ হাজার ৯৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৬৪ জন, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬ হাজার ৬১৩ জন।

- Advertisement -islamibank

শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ৫ দশমিক ৯৮ শতাংশ এবং এ পর্যন্ত মোট ১৩ দশমিক ১৮ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯১ দশমিক ৫৯ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৭ জনের মধ্যে ৪ জন পুরুষ এবং ৩ জন নারী। এ পর্যন্ত মোট ৬ হাজার ৪২৪ জন পুরুষ এবং ২ হাজার ৭২ জন নারী করোনায় মৃত্যুবরণ করেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত ৭ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪ জন, চট্টগ্রামে ২ জন এবং বরিশালে ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় ৭ জনই হাসপাতালে মারা গেছেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM