স্বাধীনতা পদক পাচ্ছেন ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান

শ্রমিক নেতা আহসানউল্লাহ মাস্টার, কবি মহাদেব সাহাসহ ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান এবারের স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন। দেশের সর্বোচ্চ বেসামরিক এই সম্মান দেওয়ার জন্য ২০২১ সালের মনোনীতদের তালিকা রোববার (৭ মার্চ) প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ভূমিকা ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দেওয়া হয়।

- Advertisement -

এবার যারা স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন তারা হলেন মরহুম এ কে এম বজলুর রহমান (স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ), শহীদ আহসানউল্লাহ মাস্টার (স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ), মরহুম বীর মুক্তিযোদ্ধা বিগ্রেডিয়ার জেনারেল খুরশিদ আহমেদ (স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ), মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু (স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ), ড. মৃন্ময় গুহ নিয়োগী (বিজ্ঞান ও প্রযুক্তি), কবি মহাদেব সাহা (সাহিত্য), আতাউর রহমান (সংস্কৃতি), গাজী মাজহারুল আনোয়ার (সংস্কৃতি) এবং অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন (সমাজসেবা/জনসেবা)। এছাড়া প্রতিষ্ঠানের মধ্যে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল পাচ্ছে স্বাধীনতা পুরস্কার।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM