চট্টগ্রামে করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আছে, আক্রান্ত ৬৩

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। যার মধ্যে ৯০ ভাগই আবার নগরের বাসিন্দা। নগরের গণপরিবহন থেকে শুরু করে হাট-বাজার কোনো জায়গায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। ফেব্রুয়ারি মাসে মৃত্যুহার প্রায় শূন্যের কোটায় থাকলেও গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। সেইসঙ্গে আক্রান্ত হযেছেন আরো ৬৩ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৫ হাজার ৫৫২ জন।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে  এক হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৬২টি নমুনা পরীক্ষায় ১৭ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৩টি নমুনা পরীক্ষায় ২৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২টি নমুনা পরীক্ষায় দুই জন করোনা রোগী শনাক্ত হয়।

- Advertisement -islamibank

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ১৬টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা শনাক্ত হয়নি।

এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪১টি নমুনা পরীক্ষায় ১২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ৭ জন শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৪ জন এবং উপজেলায় ৯ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM