ভারতে পালিয়ে গেছে মিয়ানমারের ১৯ পুলিশ

মিয়ানমারের অন্তত ১৯ পুলিশ সদস্য ভারতে পালিয়ে গেছে। শুক্রবার (৫ মার্চ) বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

এক ভারতীয় কর্মকর্তা জানিয়েছেন, পুলিশ সদস্যরা সীমান্ত দিয়ে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরামের চাম্পফাই ও সার্চিপ জেলায় প্রবেশ করেছে। নিম্নপদের এই পুলিশ সদস্যরা সবাই নিরস্ত্র ছিলেন।

- Advertisement -google news follower

গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, ‘আমরা আরও আসার প্রত্যাশা করছি।’

তিনি জানান, মিয়ানমারে অভ্যুত্থান বিরোধী আন্দোলনকারীদের দমনের নির্দেশ দেওয়া হয়েছিল ওই পুলিশ সদস্যদের। তারা সেই আদেশ মানতে চাননি। আদেশ অমান্য করায় নিপীড়নের ভয়ে তারা দেশত্যাগ করেছেন।

- Advertisement -islamibank

সার্চিপের পুলিশ সুপার স্টিফেন লালরিনাওমা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘তারা জানিয়েছে, সামরিক শাসকদের কাছ থেকে যে আদেশ এসেছিল সেটি তারা মানতে পারেনি। তাই তারা পালিয়েছে। মিয়ানমারে সামরিক শাসনের কারণে তারা আশ্রয় চাইছে।’

এর আগে বুধবার ভারতীয় কর্তৃপক্ষ জানিয়েছিল, মিয়ানমার থেকে তিন পুলিশ সদস্য সীমান্তবর্তী মিজোরাম রাজ্যে পালিয়ে এসেছে। তাদেরকে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এর এক সপ্তাহ পরই দেশটিতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ হয়। প্রথম দিকে সেনাবাহিনী সহিংস আচরণ না করলেও গত মাসের মাঝামাঝি সময় থেকে বিক্ষোভকারীদের ওপর নিপীড়ন চালানো শুরু হয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM