আগ্রার তাজমহলে বোমা আতঙ্ক

অন্য আর পাঁচটা দিনের মতো আজ বৃহস্পতিবার সকাল থেকে ভিড় জমেছিল আগ্রার তাজমহলে। কিন্তু মুহূর্তেই বোমা আতঙ্ক ছড়িয়ে পড়ে সেখানে। দ্রুত খালি করে দেওয়া হয় তাজমহল। বন্ধ করে দেওয়া হয় সব দরজা। এলাকাও খালি করে দিচ্ছে স্থানীয় পুলিশ।

- Advertisement -

জানা গেছে, কিন্তু অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ফোন করে পুলিশকে জানিয়েছে, তাজমহলে বোমা পুঁতে রাখা রয়েছে। খবর পাওয়ার পরই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। তাজমহলে পৌঁছে যান ভারতের বিস্ফোরক বিশেষজ্ঞরা। পুরো এলাকা ঘিরে তল্লাশি শুরু হয়। সিআইএসএফ ও বিস্ফোরক বিশেষজ্ঞরা বিভিন্ন স্থানে সন্ধান চালান।

- Advertisement -google news follower

পুলিশ জানিয়েছে, প্রথমে মনে করা হয়েছিল, আলিগড় থেকে ফোন আসছে, পরে ফিরোজাবাদ থেকেও ফোন পাওয়ার কথা জানিয়েছেন পুলিশকর্মীরা।

দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর গত বছর সেপ্টেম্বরে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয় তাজমহল। এখনো  বিধিনিষেধ মেনেই এখনও তাজমহল দর্শন করতে হচ্ছে পর্যটকদের।

- Advertisement -islamibank

দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র এ আগ্রার তাজমহল। প্রতি বছর প্রায় ৭০ লাখ পর্যটক ঘুরতে যান সেখানে। আগ্রা ফোর্টে বছরে প্রায় ৩০ লাখ পর্যটক যান। এ দুটি পর্যটন কেন্দ্র থেকে বিপুল আয় হয় উত্তরপ্রদেশ সরকারের।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM