বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ২৫ লাখ

করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই কেউ। প্রতিদিনই নতুন করে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা দুটোই বাড়ছে। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৪৯ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ৪৯ হাজার।

- Advertisement -

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৯ লাখ ৮৭ হাজার ৯৫৩ জন এবং মৃত্যু হয়েছে ২৫ লাখ ৪৯ হাজার ৭৪৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৬ লাখ ৯৬ হাজার ৫৯৬ জন।

- Advertisement -google news follower

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৯৩ লাখ ১৪ হাজার ২৫৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২৭ হাজার ২২৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ১১ লাখ ২৩ হাজার ৬১৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ২৭৫ জন।

- Advertisement -islamibank

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৫ লাখ ৮৯ হাজার ৬০৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫৫ হাজার ৮৩৬ জনের।

২০১৯ এর ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM