বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা, নিহত ১৭

পশ্চিম সিরিয়ার ইরান সমর্থিত বাহিনীর বিভিন্ন স্থাপনায় প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী।

- Advertisement -

পেন্টাগন থেকে জানানো হয়েছে, একজন বেসামরিক ঠিকাদারকে হত্যা এবং মার্কিন কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক সময়ের রকেট হামলার জবাবে এই আক্রমণ করা হলো।

- Advertisement -google news follower

মার্কিন মুখপাত্র জন কিরবি জানান, প্রেসিডেন্ট বাইডেনের নির্দেশনায় যুক্তরাষ্ট্রের সেনারা বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই বিমান হামলা চালায়। সাম্প্রতিক সময়ে সিরিয়ায় আমেরিকান ও তাদের মিত্রদের প্রতি হামলা এবং বিভিন্ন বিষয়ে চলমান হুমকির জবাবে এই আক্রমণ চালানো হয়।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের দেওয়া তথ্য অনুযায়ী ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

- Advertisement -islamibank

দুই সপ্তাহ আগে ‘এরবিল’এয়ারপোর্টের ভেতরে যুক্তরাষ্ট্রের একটি মিলিটারি বেশে হামলায় বিদেশি এক ঠিকাদারের মৃত্যু হয়। এই হামলায় আরও নয়জন আহত হন এবং হামলায় রকেট ব্যবহার করা হয়েছিল।

বর্ডার কন্ট্রোল পয়েন্টে চালানো এ হামলায় কাতাইব হিজবুল্লাহ, কাতাইব সাইয়্যিদ আল সুহাদার (কেএসএস) মতো ইরান সমর্থিত জঙ্গিগোষ্ঠীর বিভিন্ন স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। তবে এখনো হতাহতের সংখ্যার ব্যাপারে সঠিক তথ্য জানা যায়নি।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM