করোনার টিকার দ্বিতীয় চালান আসছে আজ

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে দ্বিতীয় চালানের ২০ লাখ ডোজ কোভিড টিকা আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে দেশে আসছে বলে জানিয়েছে বেক্সিমকো। সেরাম ইনস্টিটিউট থেকে কেনা ৩ কোটি ডোজের দ্বিতীয় চালান এটি।

- Advertisement -

এর আগে গত ২৫ জানুয়ারি দেশে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা অক্সফোর্ডের ৫০ লাখ করোনার টিকার চালান আসে। তার আগে ২০ লাখ ডোজ টিকা ঢাকায় এলেও সেটি ছিল বাংলাদেশকে দেওয়া ভারত সরকারের উপহার।

- Advertisement -google news follower

গত ২৭ জানুয়ারি এই টিকা প্রথম ৩০ জনকে দেওয়া হয়। সর্বপ্রথম টিকা নেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। ৭ ফেব্রুয়ারি দেশে গণটিকা কার্যক্রম শুরু হয়।

এর আগে ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ছাড়া প্রতিদিনই টিকাদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে স্বাস্থ্য অধিদফতর।

- Advertisement -islamibank

স্বাস্থ্য অধিদফতরের এসআইএস জানায়, শনিবার (২১ ফেব্রুয়ারি) পর্যন্ত দেশে করেনোভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচির ১২ দিন পার হয়েছে। এই সময়ে সারাদেশে ২০ লাখ ৮২ হাজার ৮৭৭ জন টিকা নিয়েছেন। এর মধ্যে নারী ৭ লাখ ৩ হাজার ৯৪২ এবং পুরুষ ১৩ লাখ ৭৮ হাজার ৯৩৫ জন। এ পর্যন্ত ৫৭৮ জনের মধ্যে মৃদু পার্শ্বপ্রতিক্রিয়া লক্ষ করা গেছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM