নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা টাইগারদের

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ। আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেবে লাল-সবুজ জার্সিধারীরা। এই সফরের জন্য আজ (শুক্রবার) ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

- Advertisement -

তৃতীয় সন্তানের বাবা হচ্ছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন তিনি। স্বভাবতই তিনি স্কোয়াডে নেই। নিউজিল্যান্ড সফরেও ওয়ানডেতে মাশরাফি বিন মুর্তজাকে বিবেচনা করা হয়নি। তবে দলে ফিরেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন ও টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম শেখ।

- Advertisement -google news follower

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে ছিলেন হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম। নিউজিল্যান্ড সফরেও এই দুই তরুণ ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া হাসান মাহমুদ দুটি ম্যাচ খেললেও শরিফুল একাদশে সুযোগ পাননি। নিউজিল্যান্ডের পেস সহায়ক উইকেটে তার অভিষেক হতে পারে।

এদিকে প্রথমবারের মতো ওয়ানডের চূড়ান্ত স্কোয়াডে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তবে বাদ পড়েছেন অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম।

- Advertisement -islamibank

নিউজিল্যান্ড সফরে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশকে। এ সময় অনুশীলনের সুযোগ থাকবে না। এরপর কুইন্সটাউনে পাঁচ দিনের ক্যাম্প হওয়ার কথা থাকলেও সেই সম্ভাবনা কমে এসেছে। ২০, ২৩ ও ২৬ মার্চ হবে তিনটি ওয়ানডে; ভেন্যু যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। ক্রাইস্টচার্চের ম্যাচটি দিবা-রাত্রির হবে।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে কুড়ি ওভারের সিরিজে লড়বে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

স্কোয়াড: তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM