চট্টগ্রামে করোনা: এক সপ্তাহে টিকা নিলেন ২১৫২৮ জন

সারাদেশের মতো চট্টগ্রামেও চলছে করোনা টিকা কার্যক্রম। এই এক সপ্তাহে করোনা টিকা নিয়েছেন ২১ হাজার ৫২৮ জন। এর মধ্যে ফেব্রুয়ারি মাসে শূন্যের কোটায় নেমে এসেছে। কিন্তু এখনো ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায়ও চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে আরো ৮৭ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৪ হাজার ২৭২ জন। এদিনও করোনায় মৃত্যুহীন ছিল চট্টগ্রাম।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ৬৩১টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি)৮৩২টি নমুনা পরীক্ষায় ১২ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৮১টি নমুনা পরীক্ষায় ২২ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৯৪টি নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষায় ৬ জন রোগী পাওয়া গেছে।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষায় ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৪৭টি নমুনা পরীক্ষায় ১৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষায় একজন করোনা পজেটিভ শনাক্ত হন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬২টি  নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৭২ জন এবং উপজেলায় ১৫ জন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM