বোধনের বসন্ত উৎসব রোববার

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম ‘নিবিড় অন্তরতর বসন্ত এল প্রাণে’ শিরোনামে ঋতুরাজ বসন্তবরণ উদযাপন করতে যাচ্ছে।

- Advertisement -

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত দিনব্যাপী চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে (টিআইসি) অনুুুুুুষ্ঠান হবে। বসন্ত আবাহন, আবৃত্তি, সংগীত, যন্ত্রসংগীত, নৃত্য, শোভাযাত্রা, পিঠাপুলির সমারোহে এ উৎসব সাজানো হয়েছে।

- Advertisement -google news follower

উৎসবে ভায়োলেনিষ্ট চট্টগ্রামের পরিবেশনায় রয়েছে যন্ত্রসংগীত। দলীয় সংগীত পরিবেশন করবে সদারঙ্গ উচ্চাঙ্গ সংগীত পরিষদ বাংলাদেশ, অভ্যুদয় সংগীত অঙ্গন, গীতধ্বনি ও উদীচী শিল্পীগোষ্ঠী। দলীয় নৃত্য পরিবশন করবে ওডিসী এন্ড টাগুর ড্যান্স মুভমেন্ট সেন্টার, নৃত্যম একাডেমি, রুমঝুম নৃত্যকলা একাডেমি, স্কুল অফ ওরিয়েন্টাল ডান্স, নৃত্য নিকেতন, অদিতি সঙ্গীত নিকেতন, সুরাঙ্গন বিদ্যাপীঠ, সঞ্চারী নৃত্যকলা একাডেমি, নটরাজ নৃত্যাঙ্গন একাডেমি ও ঘুঙুর নৃত্যকলা একাডেমি।

দলীয় আবৃত্তি পরিবেশন করবে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম ও বোধন আবৃত্তি স্কুল চট্টগ্রাম। এছাড়া রয়েছে দেশের স্বনামখ্যাত শিল্পীদের পরিবেশনায় একক ও দ্বৈত সংগীত, একক আবৃত্তি, ঢোলবাদন ও বর্ণাঢ্য শোভাযাত্রা।

- Advertisement -islamibank

উৎসবে সবার উপস্থিতি কামনা করেছেন সংগঠন সভাপতি আবদুল হালিম দোভাষ ও সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM